ঐকতান
- সুলেখা শামুক - মুক্তচিন্তা ব্লগঃ15/03/2016 04:13 PM ২৭-০৪-২০২৪

কাঠঠোকরা না কাঠুরে
কে কাটে এমন শিল্পিত শব্দে
বৃক্ষের বুক?
ঠুকঠুক ঠুকঠুক ঠুকঠুক!
চৈত্রের ধূসর সন্ধ্যা থেকে
নবজাতক ভোর পর্যন্ত
একই শব্দ,একই ছন্দ
একই তাল,একই লয়ে,
শব্দ থেকে শব্দের দূরত্ব
শব্দ থেকে শব্দের বিস্তার
শব্দ থেকে শব্দের উচ্চারণ
অদ্ভুত এক সিম্ফনী;
দু রাত ধরে আমাকে ঘুমুতে দেয় না
কে কাটে এমন অভিজ্ঞ হাতে
ঠুকঠুক ঠুকঠুক ঠুকঠুক!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।